পাপিয়াকাণ্ডে সরকার বিব্রত নয়: কাদের

ব্যবসায়ীকে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়া, অবৈধ অস্ত্র রাখার অভিযোগে গ্রেপ্তার বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকাণ্ডে আওয়ামী লীগ বিব্রত নয় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৫ মার্চ) রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। বিচারক বদলির বিষয়টি সম্পূর্ণ বিচার বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয়। সেখানে যদি কোনও ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়, সেটার সমাধান তারাই করবেন।

পিরোজপুরে বিচারক বদলির ঘটনায় আওয়ামী লীগ বিব্রত নয় জানিয়ে তিনি আরও বলেন, আমরা আইনের শাসনে এবং বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করি। এই বিষয়ে দলীয়ভাবে মন্তব্য করবো না। বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। পর্যবেক্ষণে কোনও বিচ্যুতি দেখলে দলীয়ভাবে ব্যবস্থা নেবো।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি ইস্যু খোঁজার চেষ্টা করছে। এ বিষয়ে আমাদের কিছুই করার নেই। এটা সম্পূর্ণভাবে আইন ও বিচার বিভাগের বিষয়।

বহিষ্কৃত যুব মহিলালীগের নেত্রী শামীমা নূর পাপিয়ার অপরাধের সঙ্গে আওয়ামী লীগের কয়েকজন নেতার নাম আসার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, আমরা বিব্রত হই না, আমরা ব্যবস্থা নেই। অপরাধীরা নজরদারিতে রয়েছে। অপরাধী যেই হোক না কেন, শেখ হাসিনা কাউকে ছাড় দেন না; তার প্রমাণ তিনি বারবার দিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা এবিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার মাস্টারমাইন্ড হিসেবে ৭৫-এ ভূমিকা রেখেছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, এখন তার দল বিএনপি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনের বিরোধিতা করছে। তারা বিরোধিতার জন্য বিরোধিতা করছে। তারা বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড, অতীতেও অপচেষ্টা চালিয়েছে। কিন্তু শত চেষ্টা করেও বঙ্গবন্ধুর ঔজ্জ্বল্য ঢেকে দিতে পারেনি।

এসময় ঢাকা-১০ সংসদীয় আসনে উপনির্বাচনের সমন্বয়ক হিসেবে দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সমন্বয়ক হিসেবে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নাম ঘোষণা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন